সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Sylhet Deputy Commissioner’s Office Job Circular 2022 বের হয়েছে। সম্প্রতি সিলেট জেলা প্রশাসকের কার্যালয়/ডিসি অফিস তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ও জাতীয় পত্রিকায় ১১টি পদে নতুন এই চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা অনেকেই আছেন যারা সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে জব সার্কুলার এর অপেক্ষায় ছিলেন, তাদের জন্য আমরা এখানে বিজ্ঞপ্তিটি উপস্থাপন করেছি। এই নিয়োগ সার্কুলারের মাধ্যমে আপনি সহজেই চাকরির আবেদন করতে পারবেন। চাকরির প্রার্থী হলে আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২

সিলেট জেলা প্রশাসকের কার্যালয় বা ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে সিলেট জেলা প্রশাসক জেলার ইউনিয়ন পরিষদ সচিবের শূন্যপদ পূরণের জন্য সিলেট জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নে উল্লেখিত যোগ্যতার ভিত্তিতে আবেদনপত্র আহবান করা হচ্ছে।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্য

  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ সিলেট জেলা প্রশাসকের কার্যালয়
  • অফিসিয়াল সাইটঃ http://www.sylhet.gov.bd
  • আবেদনযোগ্য জেলাঃ সিলেট জেলা
  • চাকরির ধরনঃ সরকারি স্থায়ী
  • খালিপদঃ ১টি পদে ১১ জন
  • বয়সসীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/স্নাতকোত্তর
  • আবেদনের শেষ সময়ঃ ২০-০৬-২০২২ ইং
  • আবেদনের করা যাবেঃ ডাকযোগে
  • আবেদনের ঠিকানাঃ নিচে দেখুন

সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামঃ ইউনিয়ন পরিষদ সচিব
পদের সংখ্যাঃ ১১ জন
বেতন স্কেলঃ ১০২০০-২৪৬৮০ টাকা
যোগ্যতাঃ কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অনুন দ্বিতীয় বিভাগসমমানের সিজিপিএসহ স্নাতক/সমমানের ডিগ্রী।

আবেদনপত্র প্রেরণের ঠিকানাঃ জেলা প্রশাসক, সিলেট বরাবর আগামী ২০ জুন, ২০২২ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সরাসরি অথবা ডাকযোগে জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট জেলা ই-সেবা কেন্দ্রে পৌঁছে দিতে হবে।

সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ
সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

এখনি দেখুন-

Sylhet Deputy Commissioner’s Office Job Circular 2022

আবেদন করার নিয়মঃ প্রার্থীকে নির্ধারিত ফরমে ডাকযোগে আবেদন করতে হবে। আবেদন করতে প্রার্থীকে সিলেট জেলা প্রশাসকের অফিশিয়াল ওয়েবসাইট হতে নির্ধারিত ফরম টি ডাউনলোড করে নিতে হবে এরপর কম্পিউটার টাইপ এর মাধ্যমে আবেদন ফরম পূরণ করতে হবে। এ-ফোর কাগজে প্রিন্ট করে নির্ধারিত স্থানে প্রার্থীকে স্বাক্ষর করতে হবে। আবেদনপত্রের সাথে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার সনদপত্র, ০৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, নাগরিকত্ব সনদপত্র সহ আবেদনপত্রটি নিম্নের ঠিকানায় প্রেরণ করতে হবে।

০১। প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও সিলেট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

০২। নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত আবেদন ফরমটি সিলেট জেলার ওয়েব সাইট (sylhet.gov.bd) এর নােটিশ বাের্ডে পাওয়া যাবে।

০৩। প্রার্থীকে ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা (নাম পদবীর সিল স্বাক্ষরসহ) কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র, সকল শিক্ষাগত সনদের সত্যায়িত ছায়ালিপি এবং সদ্য তােলা ৩(তিন) কপি পাসপাের্ট সাইজের সত্যায়িত ছবি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

০৪। নির্ধারিত আবেদনপত্র ফরমটি কম্পিউটারে টাইপ করে পূরণ করতে হবে এবং A4 অফসেট কাগজে প্রিন্ট করতে হবে। কম্পিউটারে পূরণকৃত ফরমের প্রিন্ট কপি শুধুমাত্র স্বাক্ষর করতে হবে এবং একটি ছবি আবেদনের নির্ধারিত স্থানে আঠা দিয়ে লাগাতে হবে।

০৫। প্রার্থীর বয়স ২০ জুন ২০২২ তারিখে ১৮ বছর হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে কোনাে এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

০৬। বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/ পুত্র-কন্যার পুত্র-কন্যা-এর ক্ষেত্রে প্রার্থীকে আবেদনপত্রের সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সর্বশেষ প্রজ্ঞাপন মােতাবেক তার পিতা/মাতাপিতামহ/মাতামহের মুক্তিযােদ্ধা সাটিফিকেট (উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত) এর ফটোকপি যা গেজেটেড কর্মকর্তা (নাম পদবীর সিল, স্বাক্ষরসহ) কর্তৃক সত্যায়িত সংযুক্ত করতে হবে। এছাড়া বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সাটিফিকেট সংযুক্ত করতে হবে।

০৭। কোটা সম্পর্কিত সরকারি সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে। কোটার ক্ষেত্রে প্রার্থীকে তার সংশ্লিষ্ট কোটা খামের উপরে লিখতে হবে। উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র সংযুক্ত করতে হবে।

০৮। বিবাহিত মহিলার ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

০৯। চাকুরীর বিষয়ে কোনাে প্রকার প্রত্যক্ষ বা পরােক্ষ তদবির/সুপারিশ প্রার্থীর অযােগ্যতা বলে গণ্য হবে।

১০। কোনাে তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়ােগপ্রাপ্ত হলে কিংবা কোনাে তথ্য মিথ্যা প্রমাণিত হলে নিয়ােগাদেশ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১১। আবেদনপত্রের সাথে যে কোনাে তফসীলি ব্যাংক হতে জেলা প্রশাসক, সিলেট এর অনুকূলে ৫০০/- (পাঁচশত) টাকার ব্যাংক ড্রাফট। পে অর্ডার (অফেরতযােগ্য) সংযুক্ত করতে হবে।

১২। চাকুরীরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে আবেদনপত্রের কোনাে অগ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।

১৩। প্রার্থীকে নির্বাচনী (লিখিত ও মৌখিক) পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৪। স্বাক্ষরবিহীন, ত্রুটিপূর্ণ, ভুল তথ্য সংবলিত এবং বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে। আবেদনপত্র গ্রহণ বা বাতিলের বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

১৫। নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে নিজ নাম ঠিকানা (যে ঠিকানায় ইন্টারভিউ কার্ড পেতে ইচ্ছুক) সংবলিত ১০ (দশ) টাকা মূল্যমানের। ডাক টিকেট ৯ ইঞ্চি*৪ ইঞ্চি সাইজের খাম সংযুক্ত করতে হবে।

১৬। আবেদনপত্র জেলা প্রশাসক, সিলেট বরাবর আগামী ২০-০৬-২০২২ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সরাসরি অথবা ডাকযােগে লা প্রশাসকের কার্যালয়, সিলেট এর জেলা ই-সেবা কেন্দ্রে পৌঁছাতে হবে।

১৭। সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশন রিপাের্ট এবং সিভিল সার্জনের স্বাস্থ্যগত প্রত্যয়ন চাকুরীতে নিয়ােগের অন্যতম প্রধান শর্ত।

১৮। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীদের অবশ্যই সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। কোনাে কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ কার্যক্রম স্থগিত, শর্ত পরিবর্তন, সংযােজন এবং বাতিলের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। এ ছাড়াও নিয়ােগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলী অক্ষুন্ন থাকবে।

Leave a Comment