সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Supreme Court Job Circular 2022: সম্প্রতি ০৩টি পদে সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ বের হয়েছে। সম্প্রতি বাংলাদেশ সুপ্রীম কোর্ট তাদের অফিসিয়াল ওয়েবসাইটে (supremecourt.gov.bd) নতুন এই চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা অনেকেই আছেন যারা সুপ্রীম কোর্ট জব সার্কুলার এর অপেক্ষায় ছিলেন, তাদের জন্য আমরা এখানে বিজ্ঞপ্তিটি উপস্থাপন করেছি। এই নিয়োগ সার্কুলারের মাধ্যমে আপনি সহজেই চাকরির আবেদন করতে পারবেন। চাকরির প্রার্থী হলে আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

সুপ্রিম কোর্ট নিয়োগ ২০২২

বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের নিম্নলিখিত শুন্যপদসমূহে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত নিম্নবর্ণিত শর্তাবলী সাপেক্ষে প্রত্যেকটি পদের বিপরীতে বর্ণিত যোগ্যতা সম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হচ্ছে। বিস্তারিত নিচে দেখে নিন।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্য

  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ সুপ্রীম কোর্ট
  • অফিসিয়াল সাইটঃ http://www.supremecourt.gov.bd/web
  • আবেদনযোগ্য জেলাঃ সব জেলা
  • চাকরির ধরনঃ সরকারি
  • খালিপদঃ ৩টি পদে ০৩ জন
  • বয়সসীমাঃ ১৮-৪০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ অনার্স/মাস্টার্স
  • আবেদনের শেষ সময়ঃ ৩১-০৮-২০২২ ইং
  • আবেদনের করা যাবেঃ অনলাইনে
  • আবেদনের ঠিকানাঃ নিচে দেখুন

সুপ্রিম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামঃ গণসংযোগ কর্মকর্তা
পদ সংখ্যাঃ ০১ টি
বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ গণসংযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি।

পদের নামঃ প্রটোকল অফিসার
পদ সংখ্যাঃ ০১ টি
বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর ডিগ্রি।

পদের নামঃ প্রধান বিচারপতির সহকারী একান্ত সচিব
পদ সংখ্যাঃ ০১ টি
বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর ডিগ্রি।

Supreme Court Job Circular 2022

আবেদন আগামী ১১ আগস্ট থেকে ৩১ আগস্ট, ২০২২ তারিখের মধ্যে টেলিটক অনলাইনের মাধ্যমে আবেদনে করতে হবে।

আবেদন এর ঠিকানাঃ http://supremecourt.teletalk.com.bd

সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

এখনি দেখুন-

সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ আবেদন ফরম

নির্ধারিত ফরমে আবেদনপত্র ও ০২ (দুই) কপি প্রবেশপত্র এবং মুক্তিযোদ্ধা/অন্যান্য কোটায় আবেদনকারী প্রার্থীদের নির্ধারিত ফর্মে অতিরিক্ত তথ্যাদি স্বহস্তে পূরণ করে আগামী ১২-০৫-২০২২ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে সাধারণ ও সংস্থাপন শাখা, কক্ষ নং-১১২, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগ, ঢাকা- ১০০০ বরাবরে ডাকযোগে, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অথবা সরাসরি পৌছাতে হবে। বাংলাদেশ সুপ্রীম কোর্টের ওয়েবসাইট হতে ডাউনলোডকৃত আবেদনপত্রের নির্ধারিত ফর্ম ও প্রবেশপত্র অথবা উক্ত ডাউনলোডকৃত ফর্ম/প্রবেশপত্রের ফটোকপি ব্যবহার করে আবেদন করা যাবে।

প্রার্থীর বয়সসীমা দরখাস্ত দাখিলের জন্য নির্ধারিত সর্বশেষ তারিখে (১২-০৫-২০২২) ১৮ (আঠারো) হতে ৩০ ত্রিশ) বৎসরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য এবং চাকুরীরত প্রার্থীগণকে নির্ধারিত তারিখের মধ্যে স্বীয় কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনপত্রের সাথে ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজ সত্যায়িত রঙ্গিন ছবি, এনআইডি/জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি, পরীক্ষা ফি বাবদ ১-৮ নং ক্রমিকের পদের জন্য ১০০/- (এক শত) টাকা এবং ৯ নং ক্রমিকের পদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা ট্রেজারী চালানের মাধ্যমে ১-৬১২১-০০২০-২০৩১ নং কোডের বিপরীতে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারী চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

এক্ষেত্রে পোস্টাল অ্ডরি বা ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার কোন অবস্থাতেই গ্রহণযোগ্য হবে না। আবেদনের সাথে কোনো পোস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার দাখিল করা হলে তা সুণ্বীম কোর্টের অনুকুলে বাজেয়াপ্ত হবে।

আবেদনপত্রের সাথে ৩ নং ক্রমিকে বর্ণিত কাগজপত্র ব্যতিত অন্য কোন কাগজপত্র দাখিলের প্রয়োজন নেই। তবে মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদপত্র এবং নিয়োগ বিজ্ঞপ্তিতে ও আবেদনপত্রে উল্লিখিত অন্যান্য কাগজপব্রের মূল কপি এবং উক্ত সনদপত্র ও কাগজপত্রের এক সেট ফটোকপি ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক তীর নামযুক্ত সীলসহ সত্যায়নপূর্বক দাখিল করতে হবে।

নির্ধারিত তারিখ ও সময়ের পরে প্রাণ্ড দরখাস্ত গ্রহণযোগ্য হবে না। অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ এবং বিলমে প্রাপ্ত দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে। পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টি,এ/ডি,এ প্রদান করা হবে না।

অত্র নিয়োগ বিজ্ঞপ্তি কোন চাকুরীর নিশ্চয়তা প্রদান করে না। নিয়োগকারী কর্তৃপক্ষ প্রয়োজন সাপেক্ষে পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি, বিলুপ্ত করা এবং আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও উৎকর্ষতার ভিত্তিতে সীমিত সংখ্যক প্রার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ প্রদানের সর্বময় ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

Leave a Comment