যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিম্মোক্ত পদগুলো পুরণের নিমিত্তে বর্ণিত শর্তসাপেক্ষে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

  • চাকরির ধরনঃ সরকারি
  • আবেদনযোগ্য জেলাঃ সকল জেলা
  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • খালিপদঃ ১৮টি
  • পদের সংখ্যাঃ ৪২ জন
  • বয়সসীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম/স্নাতক/স্নাতকোত্তর
  • আবেদনের শেষ সময়ঃ ২৬/০৯/২০২১
  • আবেদনের করা যাবেঃ ডাকযোগে

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

অধ্যাপক
শিক্ষাগত যোগ্যতাঃ (ক) কেমিকৌশল বিভাগ (ক) কেমিকৌশল বিভাগের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক এবং ০১টি স্থায়ী পদ স্নাতকোত্তর ডিগ্রী থাকিতে হইবে। স্নাতক পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে সিজিপিএ খ) পদার্থবিজ্ঞান বিভাগ, ন্যুনতম ৩.৫০ থাকিতে হইবে। যোগ্য প্রার্থীর অপ্রাপ্যতার ক্ষেত্রে উক্ত পদের (খ) পদার্থ বিজ্ঞান বিভাগ এবং ইংরেজি বিভাগের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগে ০৪ বছর বিপরীতে সহযোগী মেয়াদি স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রী থাকিতে হইবে।

অধ্যাপক/প্রভাষক
শিক্ষাগত যোগ্যতাঃ উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে সিজিপিএ ন্যুনতম ৩.৫০ থাকিতে হইবে। (গ) ইংরেজি বিভাগের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর (গ) ইংরেজি বিভাগ, ০২টি মধ্যে যে-কোনো একটিতে সিজিপিএ ন্যুনতম ৩.৫০ এবং অন্যটিতে সিজিপিএ ন্যুনতম যোগ্য প্রার্থীর ৩.২৫ থাকিতে হইবে। অপ্রাপ্যতার ক্ষেত্রে উক্ত পদের অভিজ্ঞতাঃ স্নাতকোত্তর ডিগ্রি ধারী প্রার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সহযোগী অধ্যাপক/অধ্যাপক এবং ০১টি প্রভাষক হিসাবে ন্যনতম ১০ (দশ) বছরসহ মোট ন্যুনতম ২২ (বাইশ) বৎসরের সক্রিয় নিয়োগ দেওয়া হবে।

শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে। কেমিকৌশল বিভাগে এমফিল/সমমান, পদার্থ বিজ্ঞান এবং ইংরেজি বিভাগের ক্ষেত্রে এমফিল ডিগ্রীধারী প্রার্থীদের বিশ্ববিদ্যালয় পর্যায়ে সহযোগী অধ্যাপক হিসাবে ন্যুনতম ০৭ (সাত) বৎসরসহ মোট ন্যনতম ১৭ (সতেরো) বৎসরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে।

পিএইচডি ডিগ্রীধারী প্রার্থীদের ক্ষেত্রে সহযোগী অধ্যাপক হিসাবে ন্যুনতম ০৫ (পাঁচ) বসরসহ ন্যুনতম ১২ (বারো) বৎসরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে। সকল ক্ষেত্রে প্রার্থীদের স্বীকৃত কোনো জার্নালে (পিয়ার রিভিউড) সর্বমোট ন্যুনতম ১২ টি প্রকাশনা থাকিতে হইবে। সহযোগী অধ্যাপক হিসাবে ন্যুনতম ০৬ (ছয়) টি প্রকাশনা থাকিভে হইবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে পলাতক ও শ্লাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকিতে হইবে।

সহযোগী অধ্যাপক
শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিভাগে ০৪ (চার) বৎসর মেয়াদি স্লাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রী (ক) পদার্থবিজ্ঞান বিভাগ, থাকিতে হইবে। ২। ক) পদার্থ বিজ্ঞান বিভাগের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ০১টি অধ্যাপক পদের ৪.০০ এর মধ্যে সিজিপিএ ন্যনতম ৩.৫০ থাকিতে হইবে। (খ) ইংরেজি বিভাগের ক্ষেত্রে স্লাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর প্রার্থীর অপ্রাপ্যতার ক্ষেত্রে স্থায়ী মধ্যে যে-কোনো একটিতে সিজিপিএ ন্যুনতম ৩.৫০ এবং অন্যটিতে সিজিপিএ ন্যুনতম সহযোগী অধ্যাপক পদের ৩.২৫ থাকিতে হইবে। স্নাতকোত্তর ডিগ্রীধারী প্রার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সহকারী অধ্যাপক হিসাবে দেওয়া হবে) ন্যুনতম ০৭ (সাত) বৎসরসহ মোট ন্যনতম ১২ (বারো) বতসরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে।

ইংরেজি বিভাগঃ এমফিল/সমমান ডিগ্রীধারী প্রার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সহকারী অধ্যাপক হিসাবে ন্যনতম ০৬ (ছয়) বৎসরসহ মোট ন্যুনতম ০৯ (নয়) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে। পিএইচডি ডিগ্রি ধারী প্রার্থীদের ক্ষেত্রে সহকারী অধ্যাপক হিসাবে ন্যুনতম ০৪ (চার) বছরসহ ন্যুনতম ০৭ (সাত) বৎসরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকিতে হইবে। প্রার্থীদের স্বীকৃত কোনো জার্নালে (রিভিউড) সর্বমোট ০৬ (ছয়) টি প্রকাশনা লাগবে।

সহকারী বাজেট কর্মকর্তা
হিসাব/বিবিএ বিষয়ে ৪ বছর মেয়াদী স্নাতক সম্মান ডিগ্রি অথবা ৩ বছর মেয়াদী কম দপ্তর, অনার্সসহ এমকম/ এমবিএস/ এমবিএ অথবা পাস কোর্সে বিকমসহ এমকম ডিগ্রি থাকতে হবে। একাডেমিক পরীক্ষায় ন্যুনতম ২টি প্রথম বিভাগ/ শ্রেণি অথবা পয়েন্ট স্কেলে কমপক্ষে সিজিপিএ ৪.০০ এবং ৪.০ পয়েন্ট স্কেলে ন্যুনতম সিজিপিএ ২.৭৫ থাকতে হবে। কোন আ্যাকাডেমিক পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।

সহকারী অডিট এন্ড একাউন্টস
অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে একাউন্টিং/ম্যানেজমেন্ট/ফাইন্যান্স/বিবিএ বিষয়ে ৪ বছর মেয়াদী স্নাতক সম্মান ডিগ্রি অথবা ৩ বছর (অডিট সেল) বিকম অনার্সসহ এমকম/এমবিএস/এমবিএ অথবা পাস কোর্সে বিকম ও এমকম ডিগ্রি থাকতে হবে। একাডেমিক পরীক্ষায় ন্যুনতম ২টি প্রথম বিভাগ/শ্রেণি অথবা ৫.০ পয়েন্ট গ্রেড সিস্টেমে সিজিপিএ ন্যুনতম ৪.০ এবং ৪.০ পয়েন্ট ভিত্তিক গ্রেড সিস্টেমে সিজিপিএ ন্যুনতম ২.৭৫ থাকতে হবে । কোন একাডেমিক পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য নয়।

চাকরি দিচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ

আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের নির্বারিত আবেদন ফরমে প্রয়োজনীয় সকল কাগজপত্রসহ নং ০১ ও ০২ এর জন্য ০৭ সেট আবেদন, ০৮ এর জন্য ০৪ সেট, ০৩ থেকে ০৭ এবং ০৯ থেকে ১৮ এর জন্য ০২ সেট আবেদন রেজিস্ট্রার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর-৭৪০৮ বরাবরে আগামী ২৬/০৯/২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌছাতে হবে।

Leave a Comment