ক্ষেত্র সহকারি পদে মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ক্ষেত্র সহকারি পদে মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর অধীনে নিম্ন লিখিত শূন্য পদে প্রকল্প মেয়াদকালীন (জুলাই/২০২০ হতে জুন/২০২৪ সাল পর্যন্ত) সময়ে সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে সরকার নির্ধারিত সাকুল্যে বেতনে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদন আহবান করা হচ্ছে। আপ্নারা জেনে খুশি হবেন যে আপনাদের জন্য ১৩৪ টি পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। বিজ্ঞপ্তির সকল অংশ দেয়া হল সাথে পিডিএফ ফাইল সংযুক্ত করা হল যাতে প্রয়োজনে আপনি সার্কুলারটি সংরক্ষণ করে রাখতে পারেন। নতুন সকল সরকারি চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের সাথেই থাকুন।

মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

  • চাকরির ধরনঃ সরকারি
  • আবেদনযোগ্য জেলাঃ নির্দিষ্ট জেলা
  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ মৎস্য অধিদপ্তর
  • ওয়েবসাইটঃ http://fisheries.gov.bd
  • খালিপদঃ ০১টি
  • পদের সংখ্যাঃ ১৩৪ জন
  • বয়সসীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি/ডিপ্লোমা
  • আবেদনের শেষ সময়ঃ ২৫/১০/২০২১
  • আবেদনের করা যাবেঃ ডাকযোগে

মৎস্য অধিদপ্তর নিয়োগ ২০২২

খালিপদঃ ক্ষেত্র সহকারি
পদের সংখ্যাঃ ১৩৪টি
শিক্ষাগত যোগ্যতাঃ কমপক্ষে এইচ.এস.সি. পাস (বিজ্ঞান/সায়েন্স বিভাগ) অথবা, ডিপ্লোমা হলে অগ্রাধিকার (৪ বছর মেয়াদী)
সাকুল্যে বেতনঃ ৯,৩০০-২২,৪৯০/- টাকা

ক্ষেত্র সহকারি পদে মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
মৎস্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

মৎস্য অধিদপ্তরে চাকরি ২০২২

বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা উল্লিখিত ১টি পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন ফরম এবং প্রবেশপত্রের নমুনা মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে (http://fisheries.gov.bd) পাওয়া যাবে।

আবেদন ফরমের সাথে আবেদনকারী কর্তৃক পূরণকৃত ০২ কপি প্রবেশপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্র ৫/৫ সেঃমিঃ সাইজের ০১ (এক) কপি এবং ২টি প্রবেশপত্রে ০১ (এক) কপি করে ০২ (দুই) কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করতে হবে।

আবেদনের সময় খামের উপরে স্পষ্টাক্ষরে পদের নাম, নিজ জেলা উল্লেখ করতে হবে এবং মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে খামের উপর মুক্তিযোদ্ধা/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী লিখতে হবে।

আবেদনপত্রের সাথে ক্ষেত্র সহকারী পদের জন্য স্বীকৃত বোর্ড হতে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) পরীক্ষায় পাসের সত্যায়িত মার্কসিট অথবা স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা ইনলসিটিউট হতে মৎস্য বিষয়ে ৪ বছর মেয়াদী ডিপ্লোমার সত্যায়িত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।

২৫/০৩/২০২০ খ্রিস্টাব্দ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ০৪ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি/আধা-সরকারি ও স্থায়ত্ত্ব-শাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। মুক্তিযোদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মোতাবেক অনুসরণ করা হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি-এ/ডি-এ প্রদান করা হবে না। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

আবেদন ফরম এবং প্রবেশপত্রের নির্ধারিত অংশ প্রার্থী কর্তৃক যথাযথভাবে পূরণ করে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নির্ধারিত তারিখ ও নির্দিষ্ট সময়ের মধ্যে পৌঁছাতে হবে।

অসম্পূর্ণ/ক্রটিপূর্ণ আবেদনপত্র বা নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

উপর্যুক্ত ছকের ০৫ নং কলামে উল্লেখিত পদসংখ্যা বৃদ্ধি হতে পারে।। প্রকল্প মেয়াদকালীন সময়ে (জুন’২০২৪ পর্যন্ত) সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে উল্লেখিত ক্ষেত্রে সরকারী পদে নিয়োগ প্রদান করা হবে।

আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে।

আবেদনপত্র আগামী ২৫/১০/২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (বেলা ০৫:০০ ঘটিকার মধ্যে) ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং ৫১১, মৎস্য ভবন, ১৩, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে।

কর্তৃপক্ষ যে কোন অথবা সকল আবেদনপত্র গ্রহণ বা বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন এবং প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

Leave a Comment