খুলনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৯৬ পদে খুলনা জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২ সার্কুলার খুলনা জেলা প্রকাশিত হয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের খুলনা জেলার আওতাধীন নিচে উল্লেখিত রাজস্ব খাতভুক্ত শূন্য পদ পূরণের নিমিত্ত পদের পাশে উল্লেখিত সংশ্লিষ্ট জেলা/উপজেলা/ইউনিয়ন/পৌরসভা/ইউনিউ/ওয়ার্ডের স্থায়ী নাগরিকদের নিকট হতে শর্ত সাপেক্ষে নির্ধারিত ছকে টেলিটক অনলাইনে আবেদনপত্র আহবান করা হল।

খুলনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তির সকল খুটিনাটি তথ্য

  • চাকরির ধরনঃ সরকারি
  • আবেদনযোগ্য জেলাঃ খুলনা জেলা
  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ খুলনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়
  • খালিপদঃ ০৩টি
  • পদের সংখ্যাঃ ৯৬ জন
  • বয়সসীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি/মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক
  • আবেদন শুরুঃ ২৪ আগস্ট, ২০২১
  • আবেদনের শেষ সময়ঃ ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • আবেদনের করা যাবেঃ টেলিটক ওয়েবসাইটে

খুলনা জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২

শূণ্যপদের নামঃ পরিবার পরিকল্পনা পরিদর্শক
পদসংখ্যাঃ ০৯ জন
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক/এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

শূণ্যপদের নামঃ পরিবার কল্যাণ সহকারী
পদসংখ্যাঃ ৭১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক/এসএসসি সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ
বেতন স্কেল ৯০০০-২১৮০০ টাকা

শূণ্যপদের নামঃ আয়া
পদসংখ্যাঃ ১৬ জন
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি/জেএসসি পাশ
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০ টাকা

  • দরখাস্ত গ্রহণ শুরু হবেঃ ২৪ আগস্ট, ২০২১ (সকাল ১০টা)
  • দরখাস্ত গ্রহণ শেষ হবেঃ ২৩ সেপ্টেম্বর, ২০২১ (বিকাল ৫টা)
  • আবেদনের ঠিকানাঃ http://dgfpkhu.teletalk.com.bd

খুলনা জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সার্কুলার বিস্তারিত দেখে নিন অফিসিয়াল বিজ্ঞপ্তির মাধ্যমে-

খুলনা জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি
খুলনা জেলা পরিবার পরিকল্পনা নিয়োগ
খুলনা পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি

খুলনা পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২১

পরিবার পরিকল্পনা পরিদর্শক পদের আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে। এজন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র ও স্থায়ী বাসিন্দার সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে। অস্থায়ীভাবে বসবাসকারীগণ এই পদে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন না।

পরিবার কল্যাণ সহকারী পদের আবেদনকারীকে অবশ্যই শুন্য পদের বিপরীতে প্রদর্শিত সংশ্লিষ্ট ইউনিয়নের সংশ্লিষ্ট ইউনিউ/ওয়ার্ডের আওতাভুক্ত গ্রাম/পাড়া/মহল্লার স্থায়ী বাসিন্দা হতে হবে।

এজন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক নাগরিক সনদপত্র ও স্থায়ী বাসিন্দার সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে। অস্থায়ীভাবে বসবাসকারীগণ এই পদে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন না।

পঁচিশ মার্চ দুই হাজার বিশ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে, বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

চাকরিরতদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে আবেদন করতে হবে এবং অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২ খুলনা

নিয়োগ বিজ্ঞপ্তির ১ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য মোট ১১২/- (একশত বার) টাকা [পরীক্ষার ফি ১০০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ ১২/- টাকা] ২ থেকে ৩ নং ক্রমিকে বর্ণিত পদের জন্য মোট ৫৬ টাকা, পরীক্ষার ফি ৫০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ ৬/- টাকা জমা দিতে হবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া কমপক্ষে শর্তের সাথে অসামঞ্জস্য পাওয়া গেলে, ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রাণীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর পরীক্ষা চলাকালীন অথবা পরবতীতে যে কোন সময়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ফলাফল প্রকাশের পর নির্দেশিত সময়ের মধ্যে নিচের সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড (৯ম গ্রেড) কর্তৃক সত্যায়ন করে ১ (এক) সেট জেলা পরিবার পরিকল্পনা কার্ধালয়ে সরাসরি/ডাকযোগে/কুরিয়ারে জমা হবে।

প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ) প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিবদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকতের সনদপত্র। মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্র।

আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পৃত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পৃত্র কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ আবেদনকারীর সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে।

KHULNA Zila Poribar Porikolpona Job Circular 2021

আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পূত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদপত্র, গেজেট, লাল মুক্তি বার্তা/ভারতীয় তালিকার ছায়ালিপি।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউদ্সিলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/গেজেটেড কর্মকর্তা (ন্যুনতম ৯ম গ্রেড) কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ।

মৌখিক পরীক্ষার সময় অনুচ্ছেদ-৮ এর নির্দেশনামতে জমাকৃত সকল সনদ/কাগজপত্রের মূল কপি আবশ্যিকভাবে প্রদর্শনের পাশাপাশি (এক) সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। দাখিলকৃত সনদ/কাগজপত্রের সাথে অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যের অসামঞ্জস্যতা পাওয়া গেলে প্রাণীর প্রার্থিতা বাতিল হয়ে যাবে।

পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্ধালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্ধালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে। কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা বৃদ্ধি করার অধিকার সংরক্ষণ করেন।

কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়ার ঘে কোন পর্যায়ে যৌক্তিক/আইনগত কারণে নিয়োগ স্থগিত/বাতিল করতে পারবেন। নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

লিখিত/ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে)/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। ফরম পূরণ, জমাদানের নির্দেশাবলী ও অন্যান্য প্রযোজ্য শর্ত এবং তথ্যাবলীসহ পূর্ণাঙ্গ নিয়োগ বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কার্ধালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্গনা কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

Leave a Comment