মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ওয়ারলেস অপারেটর পদে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ৪১, সেগুনবাগিচা, ঢাকা-১০০০, নিয়োগ বিজ্ঞপ্তি- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাজস্বখাততুক্ত নিম্নবর্ণিত শূন্যপদে অস্থায়ী ভিক্তিতে সরাসরি নিয়োগের উদ্দেশ্যে বিজ্ঞপ্তিতে বর্ণিত নিয়মাবলি ও শর্তসাপেক্ষে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নিয়োগ ২০২২

এক নজরে গুরুত্বপূর্ণ ডাটা

  • চাকরির ধরনঃ সরকারি
  • আবেদনযোগ্য জেলাঃ নির্দিষ্ট জেলা
  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
  • ওয়েবসাইটঃ http://www.dnc.gov.bd
  • খালিপদঃ ০১টি
  • পদের সংখ্যাঃ ০৬ জন
  • বয়সসীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি
  • আবেদন গ্রহণ শুরু হবেঃ ২৭/০৯/২০২১
  • আবেদনের শেষ সময়ঃ ২১/১০/২০২১
  • আবেদনের করা যাবেঃ অনলাইনে

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদঃ ওয়ারলেস অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাশ
জেলা সমূহঃ ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোণা, শেরপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি, কুমিল্লা, বি-বাড়িয়া, চাদপুর, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, পারবেন। সকল জেলার এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীগণ আবেদন করতে পারবেন।
মাসিক বেতনঃ ৮৮০০-২১৩১০ টাকা

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

এখনি দেখুন-

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে চাকরি ২০২২

আবেদনকারীর বয়স ২৫/০৩/২০২০ খ্রি: তারিখে ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর । বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি/আধা-সরকারি প্রতিষ্ঠানে চাকুরীরতদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহপপূর্বক নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উক্ত অনুমতিপত্র প্রদর্শন করতে হবে ।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান(সর্বশেষ)অনুসরণ করা হবে।

লিখিত পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

এ নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোন পরিবর্তন/সংশোধন (যদি থাকে) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

পূরণকৃত কপির প্রিন্ট কপি ও ০২(দুই) কপি পাসপোর্ট সাইজের ছবিসহ সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

জেলার স্থায়ী নাগরিক প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন প্রদত্ত নাগরিক সনদ দাখিল করতে হবে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় মুক্তিযোদ্ধার সন্তান/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সস্তান/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান, এতিম, প্রতিবন্ধী, আনসার ও ভিডিপি এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের সর্বশেষ সরকারি নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূল কপি প্রদর্শনসহ সত্যায়িত কপি দাখিল করতে হবে।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও তীদের সন্তানদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদপত্র দাখিল করতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষার জন্য বিবেচিত হবেন।

কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ যেকোন আবেদন গ্রহণ অথবা বাতিল এবং এ নিয়োগ কার্যক্রমের আংশিক/সম্পূর্ণ পরিবর্তন/বাতিল এবং পদের সংখ্যা হাস/বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করেন। এ নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

নিয়োগের বিষয়ে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

এ নিয়োগ বিজ্ঞপ্তি, লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে পাওয়া যাবে।

আবেদনপত্র পুরণ সংক্রান্ত শর্তাবলি

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন।

আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ২৭-০৯-২০২১ খ্রি: তারিখ, সকাল: ১০.০০ ঘটিকা ।

আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২৫-১০-২০২১ খ্রিঃ তারিখ, বিকাল ০৫.০০ ঘটিকা । উক্ত সময়সীমার মধ্যে প্রার্থীগণ আবেদনপত্র এর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিবেন।

আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০, প্রস্থ ৮০) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০, প্রস্থ ৩০০) করে নির্ধারিত স্থানে আপলোড করবেন।

প্রার্থী পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

প্রার্থী আবেদনপত্রের রঙ্গিন প্রিন্ট কপি সংরক্ষণ করবেন। আবেদনপত্রের কপিতে একটি নম্বর দেয়া থাকবে এবং উক্ত নম্বর ব্যবহার করে প্রার্থী নিচে দেয়া পদ্ধতিতে যে কোন নম্বরের মাধ্যমে ০২ টি এসএসএস করে পরীক্ষার ফি বাবদ ১০০ (একশত) টাকা এবং সার্ভিস চার্জ বাবদ ১২ (বার) টাকা মোট ১১২ (একশত বার) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবে। বিশেষভাবে উল্লেখ্য, আবেদনপত্রের সকল অংশ পূরণ করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র গৃহীত হবে না।

Leave a Comment