বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২- Bangladesh Trade and Tariff Commission (BTC) Job Circular 2022: বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন কর্তৃক বাস্তবায়নাধীন “বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন সক্ষমতা বৃদ্ধিকরণ” শীর্ষক প্রকল্পে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্প চলাকালীন সময় ডিসেম্বর, ২০২৪ পর্যন্ত নিয়োগের জন্য নিমোক্ত পদে নিচে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ ২০২২

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্য

  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন
  • অফিসিয়াল সাইটঃ http://www.btc.gov.bd
  • আবেদনযোগ্য জেলাঃ সব জেলা
  • চাকরির ধরনঃ সরকারি স্থায়ী
  • খালিপদঃ ১টি পদে ১ জন
  • বয়সসীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি
  • আবেদনের শেষ সময়ঃ ১২-০৫-২০২২ ইং
  • আবেদনের করা যাবেঃ ডাকযোগে
  • আবেদন ফিঃ ১০০ টাকা
  • আবেদনের ঠিকানাঃ নিচে দেখুন

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামঃ অফিস সহকারি কাম কম্পিউটার টাইপিষ্ট
পদসংখ্যাঃ ১টি
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি পাশ
বেতনঃ ১৭,০৪৫
আবেদনের শেষ তারিখঃ ১২ই মে, ২০২২

আবেদনের ঠিকানাঃ পরিচালক, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প, ১ম ১২ তলা সরকারি অফিস ভবন, (১০ম তলা) সেগুনবাগিচা, ঢাকা-১০০০

বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

এখনি দেখুন-

Bangladesh Trade and Tariff Commission job circular 2022

পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ও পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি/চাকরির নির্ধারিত আবেদন ‘ফরম’ বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের www.btc.gov.bd ওয়েবসাইটে (প্রকল্প আবেদন ফরম) পাওয়া যাবে। আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য-উপাত্ত প্রদান করতে হবে। অসম্পূর্ণ তথ্য সম্বলিত আবেদন বাতিল বলে গণ্য হবে ।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থায় চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের পূর্ব অনুমতি নিতে হবে এবং পূর্ব অনুমতি পত্র অবশ্যই মৌখিক পরীক্ষার সময়  প্রদর্শন করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে বিদ্যমান সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে।

এস.এস.সি. ও সমমান, এইচ.এস.সি. ও সমমান এবং অনুমোদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ তথা প্রচলিত গ্রেডিং পদ্ধতির সঙ্গে পূর্বের বিভাগ/শ্রেণির সমতাকরণ সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয় থেকে জারিকৃত প্রজ্ঞাপন অনুসরণ করা হবে।

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে তা আবেদনে উল্লেখ করতে হবে। অন্যথায় পরবর্তীতে উক্ত শিক্ষাগত যোগ্যতা কোন ক্রমেই গ্রহণ করা হবে না।

আবেদনের সাথে অবশ্যই (ক) প্রার্থীর সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ০৪ (চার) কপি রঙ্গিন ছবি ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে (প্রথম শ্রেণির গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত হতে হবে।

আবেদনপত্রের সাথে ১০০/- টাকা মূল্যমানের পে-অর্ডার (প্রকল্প পরিচালক, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প বরাবর) সংযুক্ত করতে হবে এবং প্রযোজ্য ক্ষেত্রে অন্যান্য কাগজপত্র সংযুক্ত করতে হবে।

সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে।

আবেদনপত্র প্রকল্প পরিচালক, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প, ১ম ১২ তলা সরকারি অফিস ভবন, (১০ম তলা) সেগুনবাগিচা, ঢাকা-১০০০ বরাবর আগামী ১২ মে ২০২২ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে শুধুমাত্র অবশ্যই ডাক যোগে পৌঁছাতে হবে। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

মুক্তিযোদ্ধা পোষ্য কোটায় আবেদনকারীর ক্ষেত্রে সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধার প্রমাণক হিসেবে সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদপত্রের সত্যায়িত কপি এবং মুক্তিযোদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের প্রত্যয়নপত্র আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্রের খামের উপরে পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ডাক-ঠিকানা উল্লেখপূর্বক ১০ (দশ) টাকা মূল্য মানের ডাকটিকেটসহ ৯.৫x৪.৫ ইঞ্চি বিশিষ্ট ফেরত খাম প্রেরণ করতে হবে।

আবেদনকারীর বয়সসীমা ১২-০৫-২০২২ তারিখে ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন ভ্রমণ বা দৈনিক ভাতা (টি.এ/ডি.এ) প্রদান করা হবে না।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। অফিস সহকারি কাম কম্পিউটার টাইপিষ্ট পদটি প্রকল্প চলাকালীন সময়ের পর বিলুপ্ত হবে।

কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদ কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরকে যে কোন সময় বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

Leave a Comment