বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৬২ পদে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-BCIC Job Circular 2022 বের হয়েছে। সম্প্রতি বাংলাদেশ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন এই চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিসিআইসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনারা অনেকেই আছেন যারা বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) জব সার্কুলার এর অপেক্ষায় ছিলেন, তাদের জন্য আমরা এখানে বিজ্ঞপ্তিটি উপস্থাপন করেছি। এই নিয়োগ সার্কুলারের মাধ্যমে আপনি সহজেই চাকরির আবেদন করতে পারবেন। চাকরির প্রার্থী হলে আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

এক নজরে গুরুত্বপূর্ণ ডাটা

  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি)
  • অফিসিয়াল সাইটঃ http://www.bcic.gov.bd
  • আবেদনযোগ্য জেলাঃ সব জেলা
  • চাকরির ধরনঃ সরকারি স্বায়ত্তশাসিত
  • পদের সংখ্যাঃ ০১টি পদে ৬২ জন
  • বয়সের সীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক পাশ
  • আবেদনের শেষ সময়ঃ ০৫-০৮-২০২২ ইং
  • আবেদন করা যাবেঃ অনলাইনে
  • আবেদনের ঠিকানাঃ নিচে দেখুন

বিসিআইসি নিয়োগ ২০২২

পদের নামঃ সহকারী শিক্ষক
বিষয়ঃ বাংলা-৬, ইংরেজি-১০, গণিত-৭, পদার্থবিদ্যা-২, জীব বিজ্ঞান-৪, রসায়ন-৩, সাধারণ বিজ্ঞান-৩, সামাজিক বিজ্ঞান-৫, হিসাব বিজ্ঞান-১, ব্যবসায় শিক্ষা-৪, ইসলাম ধর্ম-২, হিন্দু ধর্ম-২, অর্থনীতি-১, আইসিটি/ কম্পিউটার শিক্ষা-৭, ইতিহাস-১, গার্হস্থ্য অর্থনীতি-২, চারু/ কারু-১, শারীরিক শিক্ষা-২
মোট পদের সংখ্যাঃ ৬২ টি
বেতনঃ ১২৫০০-৩০২৩০ টাকা
বেতন গ্রেডঃ ১১
শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক/সমমানের ডিগ্রী।

প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে প্রার্থীকে আবেদনের ওয়েবসাইটে (bcic.teletalk.com.bd) গিয়ে সঠিক তথ্য দিয়ে আবেদন ফরমটি পূরণ করে সাবমিট করতে হবে।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি

এখনি দেখুন-

BCIC Job Circular 2022

সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন প্রেরণ করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের নাে অবজেকশন সার্টিফিকেট(এনওসি)/অনাপত্তি পত্র দাখিল করতে হবে। এতদভিন্ন পূর্বের চাকুরীস্থলের আপত্তি পাওয়া গেলে প্রার্থীর নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত এবং নিয়ােগপ্রাপ্ত কর্মকর্তাদের পােস্টিংকৃত কর্মস্থলে ন্যূনতম ০৩ (তিন) বছর চাকুরী করতে হবে। চূড়ান্ত মনােনীত প্রার্থীদের ক্ষেত্রে পরবর্তীকালে কোন সময়ে কোন যােগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, পুলিশ ভেরিফিকেশন-এ বিরূপ কোন মন্তব্য পাওয়া গেলে, স্বাস্থ্যগত অযােগ্যতার প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা যে কোন গুরুতর ভুলত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

এছাড়া ক্ষেত্র বিশেষে সংশ্লিষ্ট প্রার্থীকে ফৌজদারি আইনে সােপর্দ করা যাবে। চাকুরিতে নিয়ােগের পর এরূপ কোন তথ্য প্রকাশ বা প্রমাণিত হলে তাকে চাকুরি হতে বিসিআইসি প্রবিধানমালা ৫৪ (২) অনুযায়ী বরখাস্ত করা ছাড়াও তার বিরুদ্ধে যে কোন উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে।

আগ্রহী প্রার্থীগণ http://bcic.teletalk.com.bd  এই ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে পারবেন। 

  • Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়- ০৬ মে, ২০২২ বেলা ১২.০০ টা;
  • Online-এ আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ও সময়- ০৩ জুন ২০২২ রাত ১২.০০ টা; 

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন; অনিবার্য কারণবশতঃ আবেদন সংক্রান্ত সময় পরিবর্তন হলে www.bcic.gov.bd ওয়েব সাইটে বিজ্ঞপ্তি দিয়ে জানানাে হবে;

অন-লাইনে আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০) pixel স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সব্বোর্চ ১০০ KB ও স্বাক্ষর ৬০ KB হতে হবে। 

Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। অসত্য তথ্য দাখিল করা হলে সংশ্লিষ্ট প্রার্থীর বিরুদ্ধে ফৌজদারি আইনের আওতায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙ্গিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। ওয়েবসাইটে Log in করার পর আবেদন ফরম দৃশ্যমান হলে ফরমে দৃশ্যমান ঘরগুলি নির্ভুলভাবে পূরণ করবেন। 

Online আবেদন ফরমে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। যেকোন প্রকার ভুলের জন্য প্রার্থী নিজে দায়ী থাকবেন। 

উক্ত Applicant’s copy একটি রঙ্গিন প্রিন্ট কপি অথবা download করে প্রার্থী সংরক্ষণ করবেন। প্রার্থী যে মােবাইল নম্বরে সকল তথ্য পেতে ইচ্ছুক অন-লাইন আবেদনপত্রে ঐ মােবাইল নম্বর ব্যবহার করবেন। আবেদন Submit করার পর এবং SMS-এ পরীক্ষার ফি জমা দানের পূর্বে কোন তথ্য ভুল ধরা পড়লে টাকা না পাঠিয়ে ৭২ ঘন্টা পর আবেদন করার যথেষ্ট সময় থাকা সাপেক্ষে নতুন করে পুনরায় আবেদন করতে পারবেন। 

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান-Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। 

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। Applicant কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিমােক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS এর মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ৫০০/(পাঁচশত) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। 

বিশেষভাবে উল্লেখ্য, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি নির্দিষ্ট সময়ের মধ্যে জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে

[SMS পাঠানাের পূর্বে টেলিটক নম্বরটির Balance চেক করে নিন] 

প্রথম SMS: BCIC<space>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে। 

Example: BCIC ABCDEF

দ্বিতীয় SMS: BCIC<space>Yes<space>PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

Example: BCIC YES 12345678 

সফলভাবে SMS Send হলে Teletalk বাংলাদেশ লিমিটেড কর্তৃক SMS এর মাধ্যমে প্রার্থীর মােবাইল নম্বরে প্রার্থীকে পরীক্ষার ফি জমাদানের confirmation জানিয়ে প্রার্থীকে User ID এবং Password প্রদান করা হবে। User ID এবং Password যত্ন সহকারে সংরক্ষণ করবেন। 

SMS -এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রােল নম্বর, পদের নাম , ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থান/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র download পূর্বক রঙ্গিন Print করে নিবেন। প্রার্থী প্রবেশ পত্রটি লিখিত পরীক্ষায় অংশ গ্রহণের সময় এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।। 

Online-এ আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষনিক সচল রাখা, পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়; 

শুধু টেলিটক প্রি-পেইড মােবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID, Serial এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন। User ID জানা থাকলে: BCIC<space>Help<space>User<space>User ID & Send to 16222. 

Example: BCIC Help User ABCDEF & send to 16222. 

PIN Number Glatt 211000 BCIC<space>Help<space>PIN<space>PIN No & Send to 16222.

Example: BCIC Help PIN 12345678 & send to 16222.

Admit Card-এ উল্লিখিত রােল/রেজিস্ট্রেশন অনুসারে লিখিত পরীক্ষার আসন বিন্যাস বিসিআইসি’র ওয়েব সাইট www.bcic.gov.bd  এ পাওয়া যাবে। সেক্ষেত্রে প্রার্থীর মােবাইল নম্বরে SMS-এর মাধ্যমে পরীক্ষার সময় ও আসন বিন্যাস যথাসময়ে জানানাে হবে।

যে কোন প্রকার সুপারিশ প্রার্থীর অযােগ্যতা হিসেবে বিবেচিত হবে এবং এরূপ ক্ষেত্রে নিয়ােগ প্রক্রিয়া চলাকালীন যে কোন পর্যায়ে চাকুরীতে আবেদনকারীর প্রার্থীতা সরাসরি বাতিল বলে গণ্য হবে।

কর্তৃপক্ষ নিয়ােগের যেকোন পর্যায়ে পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নিয়ােগ পরীক্ষা ও নিয়ােগ সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

আমাদের এই সরকারি বেসরকারি চাকরির ওয়েবসাইটে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াও সকল ধরণের চাকরি খবর সবার আগে নিয়মিত প্রকাশ করে থাকি। আমাদের উদ্দেশ্য হচ্ছে বেকার ভাই-বোনদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া। কিন্তু আপনাকে বিজ্ঞপ্তি দেখে আবেদন করে পরীক্ষা দিয়ে চাকরি পেতে হবে। আপনি যদি প্রতিদিনের সকল নতুন চাকরির নিয়োগ সার্কুলার সবার আগে পেতে চান, তাহলে আমাদের সাইটে (https://govjobscircular.com) নিয়মিত ভিজিট করতে পারেন। আমাদের এই বিজ্ঞপ্তিগুলো আপনার আত্নীয়-স্বজন ও বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে পারেন, এতে তারাও উপকৃত হবে।

Leave a Comment