বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

রেলওয়ে নিয়োগ ২০২২-Railway Job Circular 2022 বের হয়েছে। সম্প্রতি বাংলাদেশ রেলওয়ে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ৬৮৪টি পদে নতুন এই চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা অনেকেই আছেন যারা রেলওয়ে জব সার্কুলার এর অপেক্ষায় ছিলেন, তাদের জন্য আমরা এখানে বিজ্ঞপ্তিটি উপস্থাপন করেছি। এই নিয়োগ সার্কুলারের মাধ্যমে আপনি সহজেই চাকরির আবেদন করতে পারবেন। চাকরির প্রার্থী হলে আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

রেলওয়ে নিয়োগ ২০২২ সার্কুলার

আপনি কি রেলওয়ে-এর নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজে থাকেন, তাহলে এই পোস্টটি আপনার জন্য। যদি আবেদনের যোগ্যতা থাকে তাহলে এখনি বিজ্ঞপ্তিতে দেয়া নির্দেশনা মোতাবেক আবেদন করে ফেলুন। আমরা বিজ্ঞপ্তিতে আবেদন করার সকল নিয়ম-কানুন, পদের নাম, পদের মোট সংখ্যা, বয়সসীমা, মাসিক বেতন স্কেল, আবেদনের মাধ্যমসহ আবেদন শুরু ও শেষ হওয়ার সময় উল্লেখ করে দিয়েছি। তারপরও অনাকাংখিত ভুল এড়ানোর জন্য নিচে দেয়া অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিস্তারিত দেখে নিন।

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্য

  • চাকরির ধরনঃ সরকারি স্থায়ী
  • আবেদনযোগ্য জেলাঃ উল্লেখিত জেলা
  • চাকরি দাতা প্রতিষ্ঠানঃ বাংলাদেশ রেলওয়ে
  • অফিসিয়াল সাইটঃ http://www.railway.gov.bd
  • খালিপদঃ ০১টি
  • পদের সংখ্যাঃ ৬৮৪ জন
  • বয়সসীমাঃ ১৮-৩০ বছর
  • আবশ্যিক শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি
  • আবেদনের শেষ সময়ঃ ১৮-০৭-২০২২ ইং
  • আবেদনের করা যাবেঃ অনলাইনে

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ রেলওয়ের নিচে বর্ণিত রাজস্ব খাতভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

খালিপদঃ গেইটম্যান (ট্রাফিক)
পদের সংখ্যাঃ ৬৮৪ টি
যোগ্যতাঃ এসএসসি/মাধ্যমিক পাশ থাকতে হবে
জেলাঃ দুটি জেলা ব্যতীত সকল জেলা
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা

আবেদন করার নিয়মঃ আগ্রহী সকল প্রার্থীকে টেলিটক অনলাইনের মাধ্যমে আবেদন করতে বাংলাদেশ রেলওয়ে-এর আবেদনের ওয়েবসাইটে (br.teletalk.com.bd) গিয়ে এবং আবেদনপত্র পূরণ করতে হবে।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
রেলওয়ে নিয়োগ ২০২২
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

আগের বিজ্ঞপ্তিসমূহ

শূণ্যপদঃ বুকিং সহকারি-১৫৩টি
যোগ্যতাঃ এইচএসসি ডিগ্রি থাকতে হবে
জেলাঃ সকল জেলা
বেতনঃ ৯৭০০-২৩৪৯০ টাকা

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

পদ ও পদের সংখ্যাঃ গার্ড (গ্রেড-২)-৫৩টি
যোগ্যতাঃ স্নাতক ডিগ্রি থাকতে হবে
জেলাঃ সকল জেলা
বেতনঃ টাকা ১০২০০-২৪৬৮০/=

আবেদনের সময়ঃ ১৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

রেলওয়ে নিয়োগ ২০২২
রেলওয়ে নিয়োগ ২০২২
রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

রেলওয়ে নিয়োগ ২০২২

পদের নামঃ মাস্টার
পদের সংখ্যাঃ ২৮০টি
যোগ্যতাঃ কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যুন এইচএসসি (সায়েন্স) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সুঠাম দেহের অধিকারী হতে হবে।
জেলাঃ পাবনা ও লালমনিরহাট জেলা ব্যতীত সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন
বেতনঃ টাকা ৯০০০-২১,৮০০

রেলওয়ে নিয়োগ ২০২২ সার্কুলার
রেলওয়ে নিয়োগ ২০২২ সার্কুলার
রেলওয়ে নিয়োগ সার্কুলার

পয়েন্টসম্যান– ৭৬২টি
যোগ্যতাঃ কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে অন্যুন এইচ.এস.সি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ সুঠাম দেহের অধিকারী হতে হবে।
জেলাঃ পাবনা ও লালমনিরহাট জেলা ব্যতীত সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন
বেতনঃ টাকা ৮,৮০০-২১,৩১০

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

রেলওয়ে নিয়োগ ২০২২ আবেদন

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিচে বর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবেঃ

যে সকল প্রার্থীর বয়স ১৫ নভেম্বর, ২০২১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ, ২০২০ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে, যে সকল বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

চাকরিরত প্রাথীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে, সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে।

মৌখিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের মুল কপিসহ একসেট সত্যায়িত কপি জমা দিতে হবে এবং পূরণকৃত আবেদনপত্র সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং আবেদনকারী কোন বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়াম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদর্ত সনদের মূল কপিসহ সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার সনদ পত্রের মূল কপি জমা দিতে হবে।

মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের মূল কপি জমা দিতে হবে।

প্রার্থী কোন রেলওয়ে কর্মচারীর পোষ্য (পোষ্য অর্থ বাংলাদেশ রেলওয়ের স্থায়ী পদে অন্যুন ২০ (বিশ) বৎসর চাকরি সম্পন্ন হয়েছে এরুপ কর্মরত বা অবসরপ্রাপ্ত জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেখ পূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্থাক্ষরসহ প্রত্যয়ণ পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণক দাখিল করতে হবে।

কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল/সংশোধন করার অধিকার সংরক্ষণ করেন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

আমাদের এই সরকারি বেসরকারি চাকরির ওয়েবসাইটে রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াও সকল ধরণের চাকরি খবর সবার আগে নিয়মিত প্রকাশ করে থাকি। আমাদের উদ্দেশ্য হচ্ছে বেকার ভাই-বোনদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া। কিন্তু আপনাকে বিজ্ঞপ্তি দেখে আবেদন করে পরীক্ষা দিয়ে চাকরি পেতে হবে।

আপনি যদি প্রতিদিনের সকল নতুন চাকরির নিয়োগ সার্কুলার সবার আগে পেতে চান, তাহলে আমাদের সাইটে (https://govjobscircular.com) নিয়মিত ভিজিট করতে পারেন। আমাদের এই বিজ্ঞপ্তিগুলো আপনার আত্নীয়-স্বজন ও বন্ধু বান্ধবের সাথে শেয়ার করতে পারেন, এতে তারাও উপকৃত হবে।

2 thoughts on “বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

Leave a Comment